মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

লালমনিরহাটে বাড়ির রাস্তা নিয়ে বিরোধের জেরে নিহত ১

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের আদিতমারীতে বাড়ির রাস্তা নিয়ে বিরোধের জেরে কামরুজ্জামান আলী (৪৭) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। এ ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১০ মে) বিকালে উপজেলার কমলাবাড়ি ইউনিয়নের চন্দনপাট গ্রামে ঘটনাটি ঘটে। তিনি ওই গ্রামের মৃত খাদিমুল্লাহর ছেলে।

পুলিশ ও স্থানীয়দের থেকে জানা যায়, চন্দনপাট গ্রামের মৃত আজিজুল হকের ছেলে নুরুল ইসলাম ও শফিকুল ইসলামের বাড়ির পাশ দিয়ে পৈত্রিক সুত্রের রাস্তায় দীর্ঘদিন ধরে যাতায়াত করতেন তাদের চাচাত ভাই কামরুজ্জামানের পরিবার। হঠাৎ তাদের বাড়ি যাওয়া রাস্তাটি গর্ত খুড়ে বন্ধ করেন নুরুল ইসলাম। বাড়ি যাওয়ার রাস্তা ফিরে পেতে ও সংঘর্ষ এড়াতে সোমবার (৯ মে) আদিতমারী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে প্রতিকার চান কামরুজ্জামানের ভাই শামছুজ্জামান।

থানায় অভিযোগ দেওয়ায় তাদের উপর ক্ষিপ্ত হন নুরুল ইসলামের পরিবার। অভিযোগের প্রেক্ষিতে পুলিশ তদন্তে যাওয়ার আগেই মঙ্গলবার সকালে কামরুজ্জামানের সাথে বিতর্ক জড়িয় পরে নুরুল ইসলাম।

মঙ্গলবার বিকালে ক্ষেতের ভুট্টা নিয়ে ওই রাস্তা হয়ে বাড়ি ফিরছিলেন কামরুজ্জামান। এ সময় নুরুল ইসলামের পরিবারের লোকজন দলবদ্ধ হয়ে তার পথ আটকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয়। গুরুতর আহত অবস্থায় স্থানীয়দের সহায়তায় তার পরিবারের লোকজন উদ্ধার করে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আদিতমারী হাসপাতালের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক জানান, হাসপাতালে পৌছার আগেই তার মৃত্যু হয়েছে।

আদিতমারী থানার (ওসি তদন্ত) মোজাম্মেল হক বলেন, পূর্বে যিনি অভিযোগ দিয়েছেন তার উপর হামলা হয়নি। তার ভাইয়ের উপর হামলা হলে তিনি মারা যান।

এ ঘটনায় নিহতের ছোট ভাই শামসুজ্জামান বাদি হয়ে থানায় মামলা দিয়েছে এবং এরই মধ্যে তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতদের বুধবার (১১ মে) আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে।

Spread the love