শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লাল সবুজদের প্রথম ম্যাচ ফিলিস্তিনের বিপক্ষে

অক্টোবরে অনুষ্ঠিতব্য সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবল সামনে রেখে কিরগিজস্তানে তিন জাতি ফুটবল টুর্নামেন্টে খেলতে নামছে বাংলাদেশ। প্রতিযোগিতায় লাল সবুজদের প্রথম ম্যাচ ফিলিস্তিনের বিপক্ষে। প্রতিপক্ষ কঠিন হলেও লড়াইয়ের জন্য বাংলাদেশ প্রস্তুত বলে জানিয়েছেন অধিনায়ক জামাল ভূঁইয়া।

প্রতিযোগিতার আগে পাঁচ দিনের অনুশীলনে দল অনেকটাই গুছিয়ে উঠেছে বলে জানিয়েছেন জামাল। কিরগিজস্তানের রাজধানী বিশকেকের স্পার্তাক স্টেডিয়ামে রোববার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় ফিলিস্তিনের মুখোমুখি হবে বাংলাদেশ।

স্বাগতিক কিরগিজস্তানের ঘাম ছুটিয়ে দিয়ে প্রথম ম্যাচ ১-০ গোলে হেরেছিল ফিলিস্তিন। দলটির সঙ্গে বাংলাদেশের সবশেষ দেখা হয়েছিল বঙ্গবন্ধু গোল্ড কাপে। দুইবারের দেখায় প্রতিবারই সঙ্গী হয়েছিল হারের বিষাদ।

২০১৮ সালে কক্সবাজার জেলা স্টেডিয়ামে ফিলিস্তিনের বিপক্ষে সেমিফাইনাল ম্যাচটি ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ। দুই বছর পর গ্রুপ পর্বের লড়াইয়েও জেমি ডের দল হেরেছিল একই ব্যবধানে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পাঠানো ভিডিও বার্তায় অধিনায়ক জামাল ম্যাচের নানা দিক নিয়ে কথা বলেছেন। সেখানে তিনি বলেন, ফিলিস্তিন ও কিরগিজস্তানের বিপক্ষে আমরা যে ম্যাচগুলো খেলব, সেগুলো আগামী সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রস্তুতির জন্য খেলব।

তিনি আরো বলেন, আগামীকাল ফিলিস্তিনের বিপক্ষে আমাদের প্রথম ম্যাচ। এরই মধ্যে আমরা কিরগিজস্তানের বিপক্ষে ওদের ম্যাচ দেখেছি। ওদের শক্তি ও দুর্বলতা সম্পর্কে জেনেছি। এসব নিয়ে কোচের সঙ্গে আলাপ করেছি আমরা।

জামাল ভূঁইয়া যোগ করেন, সাফের জন্য হাতে খুব বেশি সময় নেই। একমাসেরও কম সময় রয়েছে। তাই এই সময় খুব মূল্যবান। আমাদের ট্যাকটিকস নিয়ে কাজ করতে হবে, কোন জায়গায় উন্নতি করতে হবে,সেটা দেখতে হবে। 

পরিশেষে বাংলাদেশ অধিনায়ক বলেন, সবাই ফিট আছে; প্রস্তুত আছে। গত কয়েকটা দিনের প্রস্তুতি ভালো ছিল। ফিলিস্তিনের বিপক্ষে লড়াই করতে আমরা প্রস্তুত। কিভাবে নিজেদের খেলা খেলতে হবে, সেটা ঠিক করেছি। নতুন কৌশলে খেলার চেষ্টা করব আমরা। যদি এটা ভালো হয়, তাহলে চালিয়ে যাব।

Spread the love