শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিক্ষা প্রতিষ্ঠানে উন্নতমানের শিক্ষক নিয়োগের ব্যাপারে কোন প্রকার দূর্নীতি বরদাস্ত করা হবেনা-দিনাজপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

Fijarমোঃ ইউসুফ আলী, দিনাজপুর জেলা প্রতিনিধি ; প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাড. মোঃ মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, শিক্ষক আর শিক্ষার্থীদের মাঝে স্নেহ আর শ্রদ্ধার সম্পর্ক থাকতে হবে। বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়নের পাশাপাশি শিক্ষকদের মান উন্নয়নে বদ্ধ পরিকর। শিক্ষা শুধু জাতীর মেরুদন্ড নয়, শিক্ষা একটি দেশের পরিচয় বহন করে। তাইতো শিক্ষকদের মানুষ গড়ার কারিগর বলা হয়। একটি বাগানে যখন ফুল ফুটে তখনই সেই বাগানের মালিকে সার্থক মালি বলা হয়। একটি শিক্ষা প্রতিষ্ঠানে যখন শিক্ষকেরা একজন ভালো মেধাবী ছাত্র সমাজ ও দেশকে উপহার দেয় তখনই সেই শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের সার্থক শিক্ষক বলা হয়।

২৮ মে বুধবার বেলা ১২টায় দিনাজপুরের পার্বতীপুর আব্দুস শাফী মেমোরিয়াল হাই স্কুলের একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত প্রধান অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী উপরোক্ত বক্তব্যে কথাগুলো বলেন। প্রধান অতিথি আরো বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। আপনারা জাতীকে মেধাবী ছাত্র উপহার দেন সরকার আপনাদের অর্থনৈতিক মুক্তির গ্যারান্টি দিবে। তিনি বলেন আসুন একটি সুন্দর ভালো শিক্ষা প্রতিষ্ঠান গড়ার জন্য  আমরা সবাই মিলে নিজ নিজ অবস্থানে থেকে সর্বশক্তি নিয়োগ করি।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি শিক্ষানবীশ এ্যাড. মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে মন্ত্রী আরো বলেন শিক্ষা প্রতিষ্ঠানে উন্নতমানের শিক্ষক নিয়োগের ব্যাপারে কোন প্রকার দূর্নীতি বরদাস্ত করা হবেনা। দূর্নীতিগ্রস্থ শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সরকারি সকল অনুদান ও সাহায্য বন্ধ করে দেওয়া হবে। তাই সোনার ডিম নেন হাসটি সবাই জবাই করে দিবেন না। অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুরের পুলিশ সুপার মোঃ রুহুল আমিন, জেলা পরিষদের প্রশাসক ও দিনাজপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাহেনুল ইসলাম, পার্বতীপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাফিজুল ইসলাম প্রামাণিক, সাধারন সম্পাদক মোঃ রেজাউল করিম, মহিলা বিষয়ক সম্পাদিকা লতিফা বেগম, দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ শাহ আলম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল জলিল সরকার প্রমুখ। বিদ্যালয়ের পক্ষ থেকে মন্ত্রীকে নৌকা প্রতিকের ক্রেষ্ট ও ফুল দিয়ে সংবর্ধনা জানানো হয়। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নে ৬১ লক্ষ ২৪ হাজার টাকা ব্যায়ে দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে তত্ত্বাবধানে বিদ্যালয়ের ৪ তলা ভীত বিশিষ্ট একতলা একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন মন্ত্রী। এর আগে সকাল ১১টায় পার্বতীপুর পৌর শহরে ৫০ লক্ষ টাকা ব্যায়ে দিনাজপুর জেলা পরিষদের বাস্তবায়নে পার্বতীপুর ডাকবাংলোর নব নির্মিত  ভবনের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী। এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রশাসক আজিজুল ইমাম চৌধুরী, প্রধান নির্বাহী কর্মকর্তা সত্যেন্দ্র কুমার সরকার, পার্বতীপুর পৌরসভার মেয়র এজেডএম মেনহাজুল হক, সাবেক পৌর মেয়র মোঃ আব্দুল ওহাব সরকার, পার্বতীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ হাফিজুল ইসলাম প্রামাণিক, ইউপি চেয়ারম্যান কৃষিবিদ নূর মোহাম্মদ রাজা, ঠিকাদারী প্রতিষ্ঠান তছলিমা ট্রেডার্স এর সত্বাধিকারী ও পার্বতীপুর পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম ফারুক অভিসহ অন্যান্য নেতৃবৃন্দ।

Spread the love