মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেষ মুহুর্তে দিনাজপুরে ঈদের বেচা কেনা জমে উঠেছে

Dinaj Eidবীরগঞ্জ প্রতিদিন : জমে উঠেছে দিনাজপুরে ঈদের কেনা কাটা। শহরের মার্কেট,শপিং মল, ফ্যাসন হাউস ও বিপনী বিতানগুলো ক্রেতা সমাগমে মুখর হয়ে উঠেছে। বাহারি পোশাক আর নতুন ডিজাইনের পোশাকের পশরা সাজিয়ে দোকানীরা ক্রেতাদের আর্কষন করছে।

তবে বিদেশী পোশাকের চেয়ে এবার দেশী পোশাকের চাহিদা বেশী। প্রচন্ড গরমের কারনে হালকা কটন সেট এর চাহিদা বেশী। তবে ভারতীয় কিছু থ্রী পিস রয়েছে সেগুলোর চাহিদা রয়েছে।

দিনাজপুরের মার্কেটগুলো এখন সরগরম। রাতদিন চলছে বেচাকেনা।ফ্যাসন হিসেবে চলছে লং ঘেরওয়ালা জামা চুড়িদার ঝুল পায়জামা। আবার শীষে অবস্থান করছে মেয়েদের পাখি লংসেট,জিফসি, পানসি থ্রী পিস। এছাড়া লিলিয়েন,সুতি,মসলিন সুতি,প্রিন্ট ও জর্জেটের থ্রী পিস। সুতি ঘেরওয়ালা লম্বা জামা সঙ্গে চুড়িদার সালোয়ার ও জর্জেটের ওড়না ।আনারকলি নামে ভারতীয় থ্রী পিসগুলো বিক্রি হচেছ ৩ হাজার থেকে ৭ হাজার টাকা পর্যমত্ম।

ধুতিয়ান শাড়ী ৩ হাজার থেকে ৭ হাজার,চেন্নাই সিল্ক ৬ হাজার ১৫ হাজার।রাজকোট সিল্ক ৬হাজার থেকে ১২ হাজার ,বোম্বাই জামদানী ৩ হাজার থেখে ১৫ হাজার পর্যমত্ম।এ ছাড়া রয়েছে সাউথ,বেনারসি,কাতান,বোম্বাই জামদানী, রাজকট এবং দোতারী সিল্ক। উঠতিবয়সী ছেলে মেয়েদের আকৃষ্ট করে এমননাম নিয়ে এবারও বাজারে এসেছে আর্কষনীয় ডিজাইনের সালোয়ার কামিজ শাট প্যান্ট টি শাট। গৃহিনীদের জন্য পিওর সূতী,সাউথ,কানজিবরন,কাতান বেনারশী,জামদানী।ক্রেতাদের অভিযোগ গতবারের চেয়ে এবার তুলনামূলক দাম বেশী।

ঈদ মার্কেটে ক্রেতাদের মধ্যে নারীদের সংখ্যা সিংহভাগ। মেযেরা যাচাই বাছাই করে তবেই তাদের পছন্দের জিনিষটি কিনছেন।কেইবা ভীড় এড়াতে আগে ভাগেই পছন্দের কাপড় কিনে রাখছেন।

কাপড় ব্যবসায়ীরা সারা বছরে ঈদ মার্কেট ধরার জন্য বাড়তি বিনোয়গ করেন। আগে থেকেই তারা বিভিন্ন ডিজাইনের কাপড় আমদানী করেন।এই একটি মাস বেচাকেনা তাদের বছরের ঘাটতি মিটিয়ে লাভের মুখ দেখেন।

Spread the love