শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘‘সনাকে‘র উদ্যোগে বড়ইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত’’

প্রেস বিজ্ঞপ্তিঃ ২৪ মার্চ মঙ্গলবার ২০১৫ সকাল ১০.৩০টায় বড়ইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সচেতন নাগরিক কমিটি (সনাক), এবং বিদ্যালয় কর্তৃপক্ষের যৌথ উদ্যোগে এক অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়। ছাত্র-ছাত্রীদের জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সুচনা হয়।

 

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি হরেন্দ্র নাথ এর সভাপতিত্বে আলোচনায় মায়েদের বিদ্যালয় ও বাড়ীতে শিক্ষা সংশিস্নষ্ট কার্যক্রমে আরো নিবিড়ভাবে সম্পৃক্ত থাকা,বিদ্যালয়ে ছাত্র ছাত্রীদের নিয়মিত উপস্থিতি,শ্রেণী কক্ষে পাঠ্য সময়ের সঠিক ব্যবহার,অভিভাবকবৃন্দের বিদ্যালয়ের সঙ্গে আমত্ম:সম্পর্কের উন্নয়ন,এসএমসি‘র কার্যকরী ভূমিকা পালন,ইউনিয়ন পরিষদ ও স্থানীয় জনগনের সম্পৃক্ততা বাড়ানোসহ বিদ্যালয়ের সকল কাজে স্বচ্ছতা ও জবাবাদিহিতা সৃষ্টি করাই এই সমাবেশের মুল লক্ষ্য।

 

অভিভাবক সমাবেশের উদ্যেশ ও লক্ষ বর্ণনা করেন, অধ্যক্ষ ড. বিধান চন্দ্র হালদার, স্বজন সমন্বয়কারী।

অভিভাবক সমাবেশে উপজেলা নির্বাহী অফিসার সদর দিনাজপুর জনাব মো: আব্দুর রহমান অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, অভিভাবক হিসেবে মা ও বাবা উভয়কেই সমান দায়িত্ব পালন করতে হবে তবে মায়েদের স্নেহ ও মমতার বিকল্প নেই। তিনি উপস্থিত মায়েদের উদ্দেশ্যে বলেন, একজন আদর্শবান মা হিসেবে সমত্মানদেরকে এমনভাবে গড়ে তুলতে হবে যাতে তারা মানসস্মত শিক্ষায় শিক্ষিত হয়ে উন্নত দেশ ও জাতি গঠনে সহায়ক ভূমিকা রাখতে পারে। প্রধান অতিথি বিদ্যালয়ে নতুন ভবন ও সীমানা প্রাচীর নির্মানে খুব দ্রম্নত পদক্ষেপ গ্রহণ করবেন বলে সমাবেশে সকলকে আশ্বস্ত করেন।

 

আলোচনায় বক্তারা সকলের সহযোগিতায় বিদ্যালয়টিকে মডেল বিদ্যালয় হিসেবে দেখার আশা ব্যাক্ত করেন এবং এলাকায় বাল্যবিবাহ প্রতিরোধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

আলোচনায় অংশগ্রহণ করেন, সনাক সভাপতি মো: সফিকুল হক ছুটু, ভারপ্রাপ্ত ইউ: পি: চেয়ারম্যান মো: আমীর আলী, এসএমসি সদস্য ফারুক হোসেন ও মিতালী ব্যানার্জী।

 

Parents 3সভায় উন্মুক্ত প্রশ্নোত্তর পর্বে অভিভাবকবৃন্দের মধ্যে বদরুল ঈমান, ফাতেমা আক্তার, রহিমা বেগম, আকলিমা আক্তার তাদের সন্তানদের শিক্ষা সংশ্লিষ্ট নানা বিষয়ের স্বাস্থ্য সস্মত পায়খানার অভাব,ছেলে মেয়েদের বসার জন্য নতুন ভবনের ব্যবস্থা করা, শিক্ষকবৃন্দের আচরন সম্পর্কে’ বিভিন্ন প্রশ্ন উত্থাপন করেন। প্রধান শিক্ষিক ও এসএমসি সভাপতি অভিভাবক গনের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন।

 

এছাড়াও অভিভাবকবৃন্দ বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমকে আরো নিয়মতান্ত্রিক ও জবাবদিহিমূলক করার লক্ষ্যে টিআইবি এর সহযোগিতায় সনাকের এ ধরনের কার্যক্রম যথারীতি চালানোর অনুরোধ জানান। অভিভাবক সমাবেশ শেষে মেধাবী শিক্ষার্থীদের ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

Spread the love