শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সাত বীরশ্রেষ্ঠকে নিয়ে নির্মিত হবে বড় বাজেটের সিনেমা ‌’রণযোদ্ধা’

মহান মুক্তিযুদ্ধের সাত বীরশ্রেষ্ঠকে নিয়ে নির্মাণ করা হচ্ছে বড় বাজেটের সিনেমা ‘রণযোদ্ধা’। সাতজন তরুণ চিত্রপরিচালক দেশের সাত জনপ্রিয় চিত্রনায়কদের মধ্যে মূর্ত করে তুলবেন বাংলার বীরশ্রেষ্ঠদের।

১৯৭১ এর মহান স্বাধীনতা যুদ্ধে জীবন উৎসর্গ করে মাতৃভূমিকে স্বাধীনতা এনে দেয়া অকুতোভয় বীরশ্রেষ্ঠদের প্রতি শ্রদ্ধা জানাতেই এই উদ্যোগ। রাশিদ পলাশ, গৌতম কৈর, কামরুল রিফাত, রাইসুল ইসলাম অনিক সহ সাত তরুণ নির্মাতা মিলে তৈরি করছেন বিগ বাজেটের এই সিনেমা।

চলচ্চিত্র পরিচালক রাশিদ পলাশ বলেন,’স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে দেশের ৭জন বীরের গল্প। আমরা ৭জন ডিরেক্টর এক জায়গায় ডিরেক্টর একত্রিত হলাম এবং এই প্লট নিয়ে এগোতে শুরু করলাম।’ সেলুলয়েডে মুর্ত করে তোলা হবে বীরশ্রেষ্ঠ মতিয়ুর রহমান, হামিদুর রহমান, মুন্সী আব্দুর রউফ, মহিউদ্দিন জাহাঙ্গীর, রুহুল আমিন, নুর মোহাম্মদ, মোস্তফা কামালদের বীরত্বের গল্প।  নির্মাতা রাইসুল ইসলাম অনিক বলেন,’সাতজন বীরশ্রেষ্ঠকে এই সাথে, একই সিনেমায় ফ্রেম করার চেষ্টা করেছি এই জন্য যে, এটা বাংলাদেশের বীরশ্রেষ্ঠদের যুদ্ধের প্রথম সিনেমা।’

নির্মাতা কামরুল রিফাত বলেন,’আমরা যেহেতু বাংলা সিনেমাকে ভালোবাসি, সে কারণে এখনকার নায়কদের নিয়ে সিনেমাটি করার ইচ্ছা ছিলো।’ চলচ্চিত্রে সাতজন চিত্রনায়কের সাথে বীরাঙ্গনা চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়িকা ববি।

চিত্রনায়িকা ববি বলেন,’এমন একটা কিছু দিয়েই শুরু করতে চাচ্ছিলাম মনে মনে। আমি এমন কিছু আগে করিনি।’ তারকাবহুল এই চলচ্চিত্র বাংলাদেশের সর্বকালের সর্বোচ্চ বাজেট অতিক্রম করবে বলে ধারণা করছেন প্রযোজনা সংশ্লিষ্টরা।

Spread the love