শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৈয়দপুরে দায়সারা আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

মো. জাকির হোসেন, রংপুর ব্যুরো চীফ : সৈয়দপুরে দায়সারা আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০১৫ পালিত হয়েছে। এ দিবসে জনসাধারণের জ্ঞাতার্থে র‌্যালি বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করার কথা থাকলেও অগ্নিকান্ডের ঘটনায় কিভাবে দ্রুত অগ্নি নির্বাপন করতে হবে সেটিরও মহড়া দেখিয়ে জনগণকে দুর্যোগ বিষয়ের করার কথা। কিন্তু সেটি করা হয়নি বলে অভিযোগ মেলে।

অভিযোগে প্রকাশ, সারাদেশের ন্যায় সৈয়দপুরেও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) উদ্যোগে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন ২০১৫ পালিত হয়। কিন্তু এ দিবসটি পালিত হয়েছে দায়সারা। শহরের কোন মানুষই জানতে পারেননি এ দিবসটি কিভাবে পালিত হয়েছে। গতকাল মঙ্গলবার (১৩ অক্টোবর) এ দিবসে সকাল ১১টায় শহরের বাংলা হাইস্কুল থেকে একটি র‌্যালি বের হয়ে শুধুমাত্র বঙ্গবন্ধু সড়ক প্রদক্ষিণ করে আবার সেখানেই গিয়ে শেষ হয়। দ্রুত অগ্নি নির্বাপন করা হয়েছে দায়সারা।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন ব্যবসায়ী বলেন, আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপনের আগের দিন শহরে মাইকিং করার কথা। যাতে করে জনসাধারণ জানতে পারেন এ দিবসটি সম্পর্কে। কিন্তু সৈয়দপুরের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সফিউর রহমান তা না করে অপরাধ করেছেন। এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিতে যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ দাবি করেছেন এলাকাবাসী।

 

 

Spread the love