মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাকিমপুর (হিলি) পৌর সভার উন্মুক্ত বাজেট ঘোষনা ও ইফতার মাহফিল

রমেন বসাক, হাকিমপুর : দিনাজপুরের হাকিমপুর (হিলি) পৌরসভার ২০১৬-১৭ অর্থ বছরের বাজেট ঘোষণা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিকেল ৫ টায় ৪২ কোটি ৩৬ লাখ ৯২ হাজার টাকার বাজেট আনুষ্ঠানিকভাবে ঘোষনা করেন পৌর মেয়র জামিল হোসেন চলন্ত। এবারের বাজেটে সর্বোচ্চ ব্যায় রাখা হয়েছে ড্রেন ও রাস্তাঘাট সংস্কারে।

 

বাজেটে মোট ব্যায় ধরা হয়েছে ৪৩ কোটি ৬৮ লাখ ৭৩ হাজার টাকা । ঘাটতি দেখানো হয়েছে ১ কোটি ৩২ লাখ ১৯ হাজার টাকা। বাজেট বিবিরনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান আজিজার রহমান, হিলি স্থল বন্দর কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ড অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি আবুল কাশেম আজাদ, আ.লীগ নেতা আব্দুস সাত্তার মন্ডল, হারুন উর রশিদ হারুন, সোহরাব হোসেন মল্লিক প্রতাব, শাহিনুর রেজা শাহিন এ ছাড়াও পৌরসভার সাধারণ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর এবং সমাজের বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিরা। বাজেট ঘোষনা শেষে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

 

বাজেটে উল্লেখযোগ্য আয়ের খাতের মধ্য রয়েছে, সরকার কর্তৃক বিশেষ মঞ্জুরি ২৫ কোটি, জলবায়ু উন্নয়ন ৫ কোটি, এডিবি ১ কোটি, গুরুত্বপূর্ণ নগর উন্নয়ন কাঠামো ২ কোটি, রাজস্ব ১ কোটি। বাজেটে সার্বোচ্চ ব্যায় ড্রেন ও রাস্তাঘাট সংস্কার ৬ কোটি টাকা ধরা হয়েছে।

Spread the love