বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হিলি আবাসিক হোটেল থেকে বিপুল অস্ত্র,ভারতীয় রুপিসহ পাঁচজন আটক

দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরের হাকিমপুর সিপি রোড়ের হিলি আবাসিক হোটেলের ৯ নম্বর কক্ষে অভিযান চালিয়ে  শুক্রবার রাতে গুলি ও বিস্ফোরক, চাকু,বোমাসাদৃশবস্তু উদ্ধার করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৩ ব্যাটালিয়নের সদস্যরা। এ ঘটনায়, বিজিবি ওই হোটেলের মালিক মোঃ আব্দুল খালেক (৫৫) এবং র‌্যাব হিলির সুজন নামের এব যুবকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

”একই রাতে উপজেলার হিলি সীমান্ত থেকে এক কেজি গানপাউডারসহ তিনজনকে আটক করে র‌্যাব।

হিলি সীমান্ত থেকে গানপাউডারসহ আটক ব্যক্তিরা হলেন, শেরপুরের শুভ (২৫), গোবিন্দ (২৮) ও হিলি স্টেশন মহল্লার লিটন।

ঘটনায় শুক্রবার রাত সাড়ে ১২টায় হিলি সিপি ক্যাম্পে সংবাদ সম্মেলন করে বিজিবি। সেখানে র‌্যাব সসদস্যরাও ছিলেন।

সংবাদ সম্মেলনে দিনাজপুর বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল মো. খালেকুজ্জামান বলেন, বিজিবির ৩ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর এম আশরাফ আলীর নেতৃত্বে বিজিবির সদস্যরা গতকাল শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে হিলি সিপি রোডের হিলি আবাসিক হোটেলের ৯ নম্বর কক্ষে অভিযান চালান।

তিনি আরো জানান, হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্ত এবং জয়পুর পাঁচবিবি পৌর মেয়র হাবিবুর রহমান,এই দুই মেয়রের নামসহ হত্যার স্কেচও (ছক) সহ পাঁচটি গুলি, দুটি ম্যাগাজিন, একটি আমেরিকার তৈরী বিদেশি পিস্তল, ৮টি ককটেল, এক কেজি গানপাউডার, চারটি চাইনিজ কুড়াল, দুটি চাপাতি ও হাতবোমা তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। এ ছাড়াও ৫০ হাজার ভারতীয় রুপি জব্দ করা হয়।

হোটেলের মালিক বিজিবিকে জানায়, রংপুরের চৈতন্য শেখ (৩০) ও অপু শেখ (২৮) নামের দুই ব্যক্তি দু-তিন দিন থাকার কথা বলে শুক্রবার দুপুরে ৯ নম্বর কক্ষটি ভাড়া নেন। বিকেলে ইফতারের কথা বলে ওই দুই ব্যক্তি হোটেল থেকে বেরিয়ে যান। এরপর তারা আর ফিরে আসেননি।

তবে সংবাদ সম্মেলনে হাজির করা গোবিন্দ, শুভ ও লিটন এ ঘটনায় জড়িত থাকার কথা অস্বীকার করেছেন।

Spread the love