মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৬ লাখ টাকা আত্বসাতের অভিযোগে সংবাদ সন্মেলন

দিনাজপুর ঃ

ভুমিদস্যু শ্যামল কুমার ঘোষ আমার সরলতার সুযোগে ছলছাতুরীর আশ্রয় নিয়ে শিক্ষকতায় জীবনের কষ্টার্জিত শেষ সম্বল পেনশনের ১৬ লাখ টাকা নিষ্কনটক জমি দেয়ার নামে গ্রহন করে দেবোত্তর সম্পত্তি রেজিষ্ট্রী দেয়ার মাধ্যমে প্রতারনা করেছে। টাকা ফেরৎ চেয়ে তার কাছে দীর্ঘদিন ধর্ণা দিলেও সে কোন কথাই কর্ণপাত করছে। জীবনের শেষ সম্বলটুকু ফেরৎ পেতে শিক্ষক দ্বিজেন্দ্রনাথ ব্যার্নাজী স্থানীয় প্রশাসনের সকল স্তরে ঘুরে বিফল হয়েছেন।

 

গতকাল দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে শিক্ষক দ্বিজেন্দ্রনাথ ব্যার্নাজী লিখিত বক্তব্যে বলেন, ২০১১ সালের ১৩ নভেম্বর রঘুনাথ জিউ দেবের দেবোত্তর সম্পত্তি’র ৪ শতক জমি আমার নিকট রেজিষ্ট্রী দলিলমুলে বিক্রি করে শ্যামল কুমার ঘোষ। ওই সম্পত্তি বিক্রির দলিলে স্বাক্ষী হিসেবে রয়েছেন তার ব্যবসায়িক পার্টনার আবু সাইদ কুমার। প্রবঞ্চনার মাধ্যমে শ্যামল কুমার ঘোষ জমির দলিলে ক্রয়মুল্য ১৬ লাখ টাকার পরিবর্তে ১০ লাখ টাকা লিখেছেন এখানেও সে আমার সঙ্গে চতুরতার আশ্রয় নিয়ে আমাকে ঠকিয়েছেন।

 

ওই সম্পত্তির মালিকানা দেবোত্তর এবং রক্ষনাবেক্ষনের দায়িত্বে থাকা পরিমল চন্দ্র কর্মকার,গৌরী ভট্টাচার্য্য,লতারানী কর্মকার ও অন্য সেবাইতরা সম্পত্তি বিক্রির বিষয়টি জানতে পেরে তৎকালিন জেলা প্রশাসক,অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব),সহকারী কমিশনার ভুমি(সদর) ও শ্যামল কুমার ঘোষসহ ১১ জনকে আসামী করে আদালতে মামলা করেছেন, মামলা নং ১৬৮/২০১২ তারিখ ১১/০৬/২০১২।

 

তিনি আরো জানান,দেবোত্তর সম্পত্তি দিয়ে সে আমাকেসহ আরো ১৮জন হিন্দুকে ঠকিয়েছে,বিষয়টি জানার পর হতে আমি তাকে জমি ফেরৎ নিয়ে আমার অর্থ ফেরৎ দেয়ার জন্যে অনুরোধ করে আসছি কিন্তু সে কোন কথাই শুনছেনা। এব্যাপারে সামাজিক সালিশীর মাধ্যমে টাকা ফেরৎ পেতে চেষ্টাও আমি করেছি কিন্ত সে জমি বিক্রির কথা স্বীকার করলেও অর্থ দিতে অনিহা দেখাচ্ছে।

 

সংবাদ সম্মেলনে জানান শ্রেষ্ট শিক্ষক হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিকট হতে ২০০১ সালে আমি স্বর্ণপদক গ্রহন করেছিলাম। আজ ২০১৬ সালে অবসরপ্রাপ্ত একজন শিক্ষক হিসেবে আমার কষ্টার্জীত অর্থ ১৬ লাখ টাকা ফেরৎ পেতে তিনি মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন।

Spread the love