রবিবার ২৮ নভেম্বর ২০২১ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

নবাবগঞ্জে ৩য় ধাপের ইউপি নির্বাচনে ৯টি ইউনিয়নে আ.লীগের নৌকা প্রতীক পেলেন যারা

নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : আসন্ন তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) ও পৌরসভা নির্বাচনে চেয়ারম্যান পদের মধ্যে ৯ পৌরসভা এবং রংপুর ও রাজশাহী বিভাগের ইউনিয়ন পরিষদ প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে আওয়ামী লীগ।

বৃহস্পতিবার বিকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় এটি চূড়ান্ত করা হয়।সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তৃতীয় ধাপে ১০০৭টি ইউপি এবং ৯টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ২৮ নভেম্বর এসব ইউপি ও পৌরসভার ভোট অনুষ্ঠিত হবে।

এর আগে গত ১৪ অক্টোবর এসব ইউপি এবং পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বর ও প্রত্যাহারের শেষ সময় ১১ নভেম্বর। ভোটগ্রহণ হবে ২৮ নভেম্বর।

নবাবগঞ্জ উপজেলার জয়পুর ইউনিয়নে মো. আইনুল হক চৌধুরী, বিনোদনগরে মো. ছানোয়ার রহমান, গোলাপগঞ্জে মো. মোশারফ হোসেন, শালখুরিয়ায় মো. মোশফিকুর রহমান, পুটিমারায় মো. সরোয়ার হোসেন, ভাদুরিয়ায় মো. বাবুল আহসানুল কবির, দাউদপুরে মো. আব্দুল্লাহ হেল আজিম, মাহমুদপুরে মো. আমির হোসেন এবং কুশদহে আবু সাহাদত মোহাম্মদ সায়েম আলী নৌকা প্রতীক পেয়েছেন।

নবাবগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তার দপ্তর সূত্রে জানা গেছে আসন্ন ২৮ নভেম্বর উপজেলার ৯টি ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

গণবিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, ১নং জয়পুর ও ৪নং শালখুরিয়া ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ এনামুল হক চৌধুরী, উপজেলার ৩নং গোলাপগঞ্জ ও ৭নং দাউদপুর ইউনিয়নের রিটার্নিং হিসেবে দায়িত্বে রয়েছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তোফাজ্জল হোসেন, ৯নং কুশদহ ও ২নং বিনোদনগর ইউনিয়নে রিটার্নিং হিসেবে দায়িত্বে রয়েছেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ রেজাউল করিম। ৫নং পুটিমারা, ৬নং ভাদুরিয়া ও ৮নং মাহমুদপুর ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্বে রয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আতাউল হক।

এবিষয়ে যোগাযোগ করা হলে রিটার্নিং কর্মকর্তা এনামুল হক চৌধুরী, তোফাজ্জল হোসেন, রেজাউল করিম জানান, অবাধ সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে উপজেলার ৯টি ইউনিয়নের ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য ও সংরক্ষিত আসনের নারী ইউপি সদস্যরা সংশ্লিষ্ট স্ব স্ব রিটার্নিং কর্মকর্তার দপ্তর থেকে উৎসব মূখর পরিবেশে মনোনয়ন পত্র উত্তোলন অব্যহত রয়েছে।

এদিকে নৌকা মার্কার মনোনয়ন প্রাপ্ত প্রার্থীরা নিজ নিজ এলাকায় পরিচিতি সহ মত বিনিময় সভা করে চলেছেন। পিছিয়ে নেই ইউপি সদস্য ও সংরক্ষিত আসনের নারী ইউপি সদস্য প্রার্থীরা।

Please follow and like us:
RSS
Follow by Email