বুধবার ২৭ অক্টোবর ২০২১ ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ঘোড়াঘাট পৌরসভা নির্বাচনে রেকর্ড গড়তে চায় আওয়ামীলীগ

লোটাস আহম্মেদ, ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি ॥ রাষ্ট্রীয় ক্ষমতায় আওয়ামীলীগ। এর মাঝেও টানা ১০ বছর যাবত দিনাজপুরের ঘোড়াঘাট পৌরসভার মসনদে বিএনপি। তবে পূর্বের সব রেকর্ড ভেঙ্গে আগামী ২রা নভেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া ঘোড়াঘাট পৌরসভা নির্বাচনে রেকর্ড গড়তে সক্রিয় হয়ে উঠেছে আওয়ামীলীগ।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে তফসিল ঘোষণার পর থেকেই আওয়ামীলীগ ও এর অঙ্গসহযোগী সংগঠনের ৬ জন নেতা দলীয় মনোনয়নের জন্য দৌঁড়ঝাপ শুরু করেছিল। তবে গত বৃহস্পতিবার (০৭ অক্টোবর) বিকেলে প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার উপস্থিতিতে আওয়ামীলীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভা শেষে পৌর আওয়ামীলীগের সভাপতি ইউনূছ আলী মন্ডলকে দলীয় প্রতীক নৌকার প্রার্থী হিসেবে ঘোষণা করে দলটি।

এরপর থেকেই নির্বাচনের মাঠে চাঙ্গা হয়ে উঠেছে আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। দলীয় মাঠে কিছুটা নিষ্কিয় থাকা আওয়ামীলীগ নির্বাচনকে ঘিরে বেশ সক্রিয় হয়ে উঠেছে। দলের আভ্যন্তরীন সকল সমস্যা আলোচনার মাধ্যমে সমাধান করে নতুন রুপে ফিরেছে তারা।

ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা বলছে, পূর্বেও ভূল গুলো শুধরিয়ে এবারের নির্বাচনে তারা কাজ করছে। নির্বাচনকে কেন্দ্র করেই আগামী দিনের জন্য নিজেদেরকে সুসংগঠিত করছে তারা। আর এই সক্রিয়তা কাজে লাগবে আগামী দিনে অনুষ্ঠিত হতে যাওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে।

দলীয় মনোনয়ন নিশ্চিত করে শুক্রবার রাতে নির্বাচনী এলাকায় ফিরেছেন নৌকার প্রার্থী ইউনূছ আলী মন্ডল। এসময় তাকে দিনাজপুর-গাইবান্ধা জেলা সীমান্তের মাজার এলাকায় তাকে ফুলের মালা দিয়ে বরণ করে নেয় নেতাকর্মীরা। পরে মিষ্টি বিতরণ করেন তারা।

ঘোড়াঘাট পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান ভুট্টু বলেন, নিজেদের মধ্যে কিছুটা ভেদাভেদ এবং ভুলের কারণে গত পৌরসভা নির্বাচনে আমরা পরাজিত হয়েছি। তবে এবার দলীয় কোন ভেদাভেদ ও সমস্যা নেই। আমরা নিস্বার্থ ভাবে ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ এবং অঙ্গ সহযোগী সংগঠন নেতাকর্মীকে সাথে নিয়ে কাজ করে যাচ্ছি। আশা করছি সাংসদ শিবলী সাদিকের অক্লান্ত পরিশ্রমের ফসল হিসেবে এবারের নির্বাচনে নৌকা প্রতীক বিপুল পরিমান ভোটের ব্যবধানে জয়লাভ করবে।

ঘোড়াঘাট পৌরসভা নির্বাচনে নৌকা মার্কার প্রার্থী ইউনূছ আলী মন্ডল তার প্রতিক্রিয়ায় বলেন, দলের মনোনয়ন প্রত্যাশী সম্ভাব্য মেয়র প্রার্থীদের মধ্যে থেকে দল আমাকে মনোনীত করেছে। এজন্য আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং আমাদের এমপি শিবলী সাদিকের কাছে কৃতজ্ঞ। আমি আশাবাদী এলাকার উন্নয়েন স্বার্থে ভোটাররা বিপুল পরিমান ভোটের ব্যবধানে নৌকা মার্কাকে জয়যুক্ত করবে। পূর্বের সকল রেকর্ড ভেঙ্গে ভোটারদের ভোটে এবারের নির্বাচনে আমরা রেকর্ড গড়বো।

Please follow and like us:
RSS
Follow by Email