রবিবার ২৮ নভেম্বর ২০২১ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

দিনাজপুর বাংলা স্কুলে শিক্ষকের পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ইনহাউজ প্রশিক্ষণ প্রোগ্রাম অনুষ্ঠিত

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুর মিউনিসিপ্যাল হাই স্কুলে (বাংলা স্কুল) শিক্ষার গুনগত মান উন্নয়নে ও শিক্ষকের পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে দিনব্যাপী (সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত) ইনহাউজ প্রশিক্ষণ প্রোগ্রাম-২০২১ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২৫ অক্টোবর) স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত দিনব্যাপী ইনহাউজ প্রশিক্ষণ প্রোগ্রামে শিক্ষার গুনগত মান উন্নয়ন, শিক্ষকের দক্ষতা বৃদ্ধি, ইউনিক আইডি ফরম পূরণ, অনলাইনে শিক্ষার্থীদের উপস্থিতি ম্যাসেজ প্রেরণ, অনলাইনে বার্ষিক পরীক্ষার ফলাফল তৈরীকরণ, শিক্ষার্থীদের হোম ভিজিট ও ভর্তি বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
দিনাজপুর মিউনিসিপ্যাল হাই স্কুলের (বাংলা স্কুল) ম্যানেজিং কমিটির সভাপতি ও দিনাজপুর পৌরসভার সৈয়দ জাহাঙ্গীর আলম অফিসের কাজে ব্যস্ত থাকায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলের প্রধান শিক্ষক মোঃ নেজামুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর জেলা শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মিরাজুল ইসলাম। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন স্কুলের সহকারী প্রধান শিক্ষক মোঃ দেলওয়ার হোসেন ও বিভিন্ন বিষয়ের উপর বক্তব্য রাখেন বাংলা স্কুলের সিনিয়র শিক্ষক মোঃ রিয়াজ উদ্দীন, মোছাঃ আজরীন নাহার ও মোছাঃ হাসনা বানু।
অনুষ্ঠান সঞ্চালনা করেন স্কুলের সিনিয়র শিক্ষক মোঃ শাহ আলম। অনুষ্ঠানে স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য (অভিভাবক সদস্য) মোঃ ওয়াহেদুর রহমান, প্রশান্ত কুমার রায় জুন ও সাবেক অভিভাবক সদস্য মাহবুবুল হক খান, সিনিয়র শিক্ষক মোঃ আখতারুল ইসলাম রাঙ্গাসহ স্কুলের অন্যান্য শিক্ষক উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম বলেন, একজন শিক্ষকের সবচেয়ে বড় কাজ হলো যে বিষয়ে তিনি পড়াবেন সে বিষয়ে পর্যাপ্ত জ্ঞান ও অভিজ্ঞতা অর্জন করা। শিক্ষকের মর্যাদা নিয়ে শিক্ষকতা করতে হবে। তিনি বলেন, যে শিক্ষক স্কুলকে বা শিক্ষার্থীকে ফাঁকি দিলো, সে মূলত নিজেকেই ফাঁকি দিলো। আমি নিজের দায়িত্ব পালনে কতটুকু যত্নবান সে বিষয়ে শিক্ষকদের সব সময় সর্তক থাকতে হবে। শিক্ষার্থীদের জন্য শিক্ষকদেরকে আদর্শ হওয়ার আহবান জানান জেলা শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম।
সভাপতির বক্তব্যে স্কুলের প্রধান শিক্ষক মোঃ নেজামুল ইসলাম বলেন, শিক্ষক-শিক্ষিকা ও ম্যানেজিং কমিটির সদস্যসহ সকলেই স্কুলটিকে দিনাজপুর জেলার একটি শ্রেষ্ঠ ও আদর্শ বিদ্যাপিঠ হিসেবে গড়ে তোলার অঙ্গিকারাবদ্ধ। তিনি দিনাজপুরবাসির সার্বিক সহযোগিতা কামনা করেন।

Please follow and like us:
RSS
Follow by Email