রবিবার ২৮ নভেম্বর ২০২১ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

হিলিতে কমেছে চালের দাম

মোঃ আব্দুল আজিজ, হিলি প্রতিনিধি ॥ দিনাজপুরের হিলিতে কমতে শুরু করেছে চালের দাম। এক সপ্তাহের ব্যবধানে কেজিতে প্রকারভেদে কমেছে ২ টাকা থেকে ৩ টাকা। ভারত থেকে আমদানি বেশি হওয়ার কারনে কমেছে দাম বলছেন ব্যবসায়ীরা। চালের দাম কমার কারনে স্বস্তি ফিরেছে খেটে খাওয়া সাধারন মানুষের মাঝে।

সোমবার (২৫ অক্টোবর) হিলি বাজার ঘুরে দেখা যায়, গত সপ্তাহে যে স্বর্ণা (মোটা চাল) বিক্রি হয়েছে ৪২ টাকায় সেই চাল এক সপ্তাহের ব্যবধানে দাম কমে এখন ৪০ টাকায় এবং রত্না (চিকন চাল) গত সপ্তাহে বিক্রি হয়েছে ৪৪ টাকায় আজ বিক্রি হচ্ছে ৪২ টাকায়। ভারত থেকে স্বর্ণা ও রত্না চাল আমদানি করায় কমতে শুরু করেছে দেশে চালের দাম।

হিলি বাজারের পাইকারী বিক্রেতা বাবুল হোসেন জানান, ভারত থেকে প্রচুর পরিমান চাল আমদানি হচ্ছে এবং অন্যদিকে ক্রেতা সংকট। যার জন্য কমতে শুরু করেছে দাম।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানি গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ জানান, দেশের বাজারে চালের দাম স্বাভাবিক রাখতে সরকার চাল আমদানিতে শুল্ক প্রত্যাহারের ফলে হিলি স্থলবন্দরের আমদানিকারকরা বেশি বেশি করে চাল আমদানি করছেন। যার জন্য ইতিমধ্যে কমতে শুরু করেছে দাম। আমদানি বেশী হলে চালের দাম আরও কমার সম্ভাবনা আছে বলেও জানান তিনি।

হিলি কাস্টমসের তথ্য মতে, চলতি সপ্তাহের দুই কর্ম দিবসে ভারতীয় ২৪ ট্রাকে ৭শ ৪৫ মেট্রিক টন চাল আমদানি হয়েছে এই স্থলবন্দর দিয়ে।

Please follow and like us:
RSS
Follow by Email