রবিবার ২৬ জুন ২০২২ ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

রফিক প্লাবন, দিনাজপুর ॥ দিনাজপুরে জেলা পর্যায়ে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের (অনুর্ধ্ব-১৭) উদ্বোধন করা হয়েছে। টুর্ণামেন্টে জেলার ১৩ উপজেলার ১৩টি ও দিনাজপুর পৌরসভার ১টি মিলে মোট ১৪টি দল প্রতিযোগিতা করবে।
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিসের আয়োজনে শনিবার (৪ জুন ২০২২) সকালে দিনাজপুর স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে পায়রা অবমুক্তকরণ ও বেলুন উড়িয়ে খেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী।
উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন ক্রীড়া প্রেমি ছিলেন এবং তিনি ক্রীড়াকে ব্যাপক গুরুত্ব দিয়েছিলেন। ক্রীড়া ক্ষেত্রে বঙ্গবন্ধুর অবদান ছিল অপরিসীম। আর বঙ্গবন্ধুকে অনুপ্রেরণা ও উৎসাহ দিয়েছেন তার সহধর্মীনি পরম ধৈর্য্যশীল ও প্রজ্ঞাবান মহিয়শি নারী বেগম ফজিলাতুন্নেছা মুজিব। বর্তমানে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্রীড়া ক্ষেত্রে আমরা ইতিমধ্যে ব্যাপক মাইলফলক অর্জন করেছি। তিনি বলেন, বঙ্গবন্ধু ও বঙ্গমাতার নামে ফুটবল টুর্নামেন্টের নামকরণে ব্যাপক তাৎপর্য রয়েছে। যা আগামী প্রজন্মের খেলোয়াড়দের উপলব্ধি করতে হবে। তাই বঙ্গবন্ধুর আদর্শে, মুক্তিযুদ্ধের চেতনায় একটি সুস্থ্য, সুন্দর, মাদকমুক্ত খেলোয়াড় তৈরি করাই এই টুর্নামেন্টের মুখ্য উদ্দেশ্য।
অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলাম এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম.পিপিএম(বার)। শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার। স্বাগত বক্তব্য রাখেন জেলা ক্রীড়া অফিসার ও টুর্ণামেন্ট পরিচালনা কমিটির সদস্য সচিব হীরা আক্তার।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্তুজা আল মুঈদ, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক মো. আসলাম হোসেন, কোষাধ্যক্ষ জায়েদী পারভেজ অপুর্ব, নির্বাহী সদস্য প্রশান্ত সরকার অরুনসহ খেলোয়াড়বৃন্দ।
জেলা স্টেডিয়ামে সকালে উদ্বোধনী খেলায় বালিকা দলে মুখোমুখি হয় সদর উপজেলা বনাম বিরামপুর উপজেলা। খেলায় ১০-০ গোলে জয়লাভ করে সদর উপজেলার মেয়েরা। খেলার শুরু থেকে দলকে এগিয়ে নিতে আক্রমন শুরু করে উভয় দলই। শুরু থেকে সদর উপজেলার ৯ নম্বর জার্সি পরিহিত খেলোয়ার কাকুলি ৪টি, ১০ নম্বর জার্সি পরিহিত খেলোয়ার সোমা ৩টি, ২ নম্বর জার্সি পরিহিত খেলোয়ার পিংকি ১টি, ৮ নম্বর জার্সি পরিহিত খেলোয়ার সাদিকা ১টি এবং ৪ নম্বর জার্সি পরিহিত খেলোয়ার শিখা ১টি গোল করে। পুরো খেলায় গোল শুন্য থাকে বিরামপুর উপজেলার মেয়েরা।
জেলা ক্রীড়া অফিসার ও টুর্ণামেন্ট পরিচালনা কমিটির সদস্য সচিব হীরা আক্তার জানান, টুর্নামেন্টে ‘ক’ ও ‘খ’ গ্রুপে মোট ১৪টি দল অংশগ্রহণ করছে। ‘ক’ গ্রুপে রয়েছে বীরগঞ্জ, পার্বতীপুর, হাকিমপুর, চিরিরবন্দর, কাহারোল, ফুলবাড়ী উপজেলা ও দিনাজপুর পৌরসভা। ‘খ’ গ্রুপে রয়েছে ঘোড়াঘাট, সদর, বিরামপুর, নবাবগঞ্জ, বিরল, খানসামা ও বোচাগঞ্জ উপজেলা। প্রতিদিন দুইটি করে (সকাল ও বিকেল) খেলা অনুষ্ঠিত হবে। আগামী ১০ জুন এ টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হওয়ার করা হয়েছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email