শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২ ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

বীরগঞ্জে শীত বস্ত্র বিতরণ

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ একদিকে মহামারি করোনা, অন্যদিকে তীব্র শীতে কষ্ট পাচ্ছে সুবিধা বঞ্চিত হতদরিদ্র ও ছিন্নমূল মানুষেরা। সম্প্রীতি মানব কল্যাণ সংস্থা উদ্যোগে উপজেলার ১১টি ইউনিয়ন, ১টি পৌরসভায় ৩শত জনের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।
সোমবার (১০ জানুয়ারি) সকালে উপজেলার জগদল মিশনে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান উপলক্ষ্যে আলোচনা সভা সম্প্রীতি মানব কল্যাণ সংস্থা সভাপতি ও চেয়ারম্যান আলহাজ্ব মোঃ জিয়াউল হক এর সভাপতিত্বে এবং সংস্থার সম্পাদক মোঃ ওয়ালীউল্লাহ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা সারোয়ার মুর্শিদ আহম্মেদম।
এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ যুবলীগ বীরগঞ্জ উপজেলা শাখার সভাপতি নুরিয়াস সাঈদ সরকার, বাংলাদেশ আওয়ামীলীগের ৬নং নিজপাড়া ইউনিয়ন শাখার সভাপতি (ভারঃ) মোঃ রফিকুল ইসলাম (আসলাম), বীরগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর বনমালি রায়। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সম্প্রীতি মানব কল্যাণ সংস্থার অর্থ সম্পাদক সহ কার্যকরী সদস্যবৃন্দ।
উপজেলার সুজালপুর ইউনিয়নের জগদল গ্রামের প্রমিলা রায় কম্বল পেয়ে আবেগাপ্লুত হয়ে বলেন- ‘গ্রামত খুব শীত বাহে। খুব কষ্ট নাগে। কাহ একনা কাপড় দেয় না। কম্বলটা পাইয়া ভালোই হইল। এইটা দিয়ে হামার শীতটা ভালো কাটিবে। বীরগঞ্জ পৌর শহরের বাসিন্দা মোমেনা খাতুন বলেন, বেজায় শীত নাগে। রাইতত এইখান পিন্দিয়া ঘুমামো।’
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা সমাজসেবা কর্মকর্তা বলেন, সম্প্রীতি মানব কল্যাণ সংস্থা দীর্ঘদিন যাবত বীরগঞ্জবাসীর কল্যাণে কাজ করে যাচ্ছে। তাদের সমাজকল্যাণমূলক কর্মকাণ্ড ভবিষ্যতে আরও ব্যাপ্তি ঘটবে বলে আমি আশাবাদী। সংস্থার সদস্যরা অনেক কষ্ট করে যে অর্থ উপার্জন করে তার কিছু অংশ সমাজের অবহেলিত মানুষের কল্যাণ সাধনে ব্যায় করছে যা অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ।
সম্প্রীতি মানব কল্যাণ সংস্থার চেয়াম্যান আলহাজ্ব মোঃ জিয়াউল হক বলেন, সংস্থার প্রতিষ্ঠালগ্ন থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নে নানা কল্যাণমূলক কর্মসূচী বাস্তবায়ন করেছি। আমরা ভবিষ্যতেও এই ধারা অব্যাহত রাখব। উপজলোর অসহায় ও দুস্থ ৩শ জনের মাঝে শীতবস্ত্র বিতরণ করতে পেরে আমরা ধন্য। শীতবস্ত্র বিতরণে সহায়তাকারী হাসান মোহাম্মদ ও বদরুদ্দোজা মুক্তা চৌধুরীর প্রতি বিশেষভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email