শনিবার ২ মার্চ ২০২৪ ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুর উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা পুরুস্কার বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠান

মো: আব্দুর রাজ্জাক : দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন বলেছেন,শিক্ষার্থীদের শিক্ষার পাশাপাশি মেধা ও মননশীলতা বিকাশে খেলাধুলায় অংশ নিতে হবে।

 

এ জন্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিত ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনের উপর গুরুত্ব আরোপ করেন তিনি বলেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে যাতে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয় এ লক্ষ্যে বর্তমান সরকার নিরলস ভাবে কাজ করছে।

 

১১ এপ্রিল শনিবার সকালে দিনাজপুর উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা পুরুস্কার বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন এসব কথা বলেন।

 

দিনাজপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন এর সভাপত্বিতে প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে শিক্ষার উন্নয়নের কোন বিকল্প নেই। আর এ জন্য শিক্ষার্থীদের অবশ্যই শিক্ষার ক্ষেত্রে আগ্রহী করে তুলতে হবে। বর্তমান সরকার বিনা মূল্যে পাঠ্যবই বিতরনের পাশা পাশি শিক্ষার্থীরা যাতে ঘরে বা শিক্ষা প্রতিষ্ঠানে বসেই সারা বিশ্বের খবরাখবর জানতে পারে, এমনকি দেশ বিদেশের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলো সম্পর্কে জ্ঞানলাভ করতে পারে সে জন্য দেশে একটি কম্পিউটারাইজড শিক্ষা ব্যবস্থা চালু করেছে ।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কন্দর্প নারায়ণ রায়, দিনাজপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আব্দুল মজিদ মজুমদার ও শংকরপুর এম দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জয়নাল আবেদীন। স্বাগত বক্তব্য রাখেন দিনাজপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নেজামুল ইসলাম। আলোচনা সভার পর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদেও হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। শেষে বিদ্যালয়ের শিক্ষার্থীরা মনোজ্ঞা সংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

Spread the love